>
Home / Tips / পুরুষের মি’লন ক্ষ’মতা কমে যাওয়ার অন্যতম ৫টি কারণ

পুরুষের মি’লন ক্ষ’মতা কমে যাওয়ার অন্যতম ৫টি কারণ

পুরুষের মি’লন ক্ষ’মতা কমে যাওয়ার অন্যতম ৫টি কারণ। এখনকার সময়ে অনেক পুরুষই যৌ’নাকা’ঙ্ক্ষা(S’exual desire) কম হওয়ার স’মস্যায় ভু’গে থাকেন। এই স’মস্যার পিছনে খাদ্যাভাস মা’রাত্মক প্রভাব থাকতে পারে। খাদ্যাভাস আপনার লি’বিডোতে ক্ষ’তিকর প্রভাব ফেলতে পারে। বিশেষ করে যখন বয়স বাড়তে থাকে তখন এই ক্ষ’তিকর প্রভাব পড়ার সম্ভাবনা বেড়ে যায়। তাই যেসব খাবার আপনার যৌ’ন ইচ্ছা(S’exual desire) কমিয়ে দেয় বা যৌ’ন ক্ষ’মতা ন’ষ্ট করে সেগুলি খাবারের তালিকা থেকে বাদ দেওয়াই ভালো।মি’লন ক্ষ’মতা

পুরুষের মিলন ক্ষ’মতা কমে যাওয়ার অন্যতম ৫টি কারণ
চলুন দেখা যাক, যে কারণে পুরুষের যৌ’নক্ষ’মতা কমে যাচ্ছে:

১। ধূ’মপান ও ম’দ্যপান
দিনে দিনে ধূ’মপান ও আভিজাত্যে ম’দ্যপান(Drinking) যেন স্বাভাবিক নিয়ম হয়ে দাঁড়িয়েছে। অনেকে তো এর সঙ্গে সঙ্গে আরও মা’রাত্মক ক্ষ’তিকা’রক নে’শায় আ’ক্রান্ত হয়ে পড়ছেন। গবেষণায় দেখা গেছে, যে সকল পু’রুষের ই’ডি বা লি”ঙ্গের উ’ত্থানজ’নিত স’মস্যা আছে তাদের বেশির ভাগই ধূ’মপান(Sm’oking) বা ম’দ্যপা’ন করে থাকেন।

২। দু’শ্চিন্তা
পুরুষের সকল জীবন সঙ্গী এখন স্ত্রী হতে পারেন না বরং দু’শ্চিন্তার(Anxiety) কারণ হয়ে দাঁড়ান অনেকেই। স্ত্রীর নানা রকম পেইন ধীরে ধীরে পুরুষের শ’রীরের স্বাভাবিক কার্যক্রম ন’ষ্ট করে দিতে থাকে, যার থেকে বাদ যায় না যৌ’নক্ষ’মতাও।

৩। ওজন নিয়ন্ত্রণ
ওজন বেশি থাকলে যৌ’ন স’ঙ্গমের ইচ্ছাও কমে যেতে থাকে। আবার ওজন কম থাকাও ভালো নয়! ওজন স্বাভাবিকের থেকে কম থাকলে সেটাও যৌ’ন ক্ষ’মতা কমিয়ে দেয়।

৪। ব্যায়াম না করা
এক গবে’ষণায় দেখা গেছে, যারা নিয়মিত ব্যায়াম(Exercise) করেন তাদের যৌ’নক্ষ’মতা অন্যান্যদের তুলনায় বেশি হয়ে থাকে। নিয়মিত ব্যায়াম করলে শ’রীরের র’ক্ত সঞ্চালনের পরিমাণও বৃদ্ধি পায়, যা আপনার যৌ”নাকা’ঙ্ক্ষা বৃদ্ধিতে সাহায্য করে।

৫। ড্রা’গ
যারা ড্রা’গ আ’সক্ত, তাদের বেশিরভাগই ধীরে ধীরে যৌ’ন ক্ষ’মতা(S’exual power) হারিয়ে ফেলেন। এছাড়াও কিছু ঔ’ষধ আছে (ব্য’থানা’শক, গ’র্ভরো’ধী) যার পা’র্শ্বপ্র’তিক্রিয়া আপনার যৌ’নক্ষ’মতা কমিয়ে আনে।

সুস্থ থাকুন, নিজেকে এবং পরিবারকে ভালোবাসুন। আমাদের লেখা আপনার কেমন লাগছে ও আপনার যদি কোনো প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান। আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন। পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

About admin

Check Also

facebook instant articles claim new domain with approve page

https://www.youtube.com/watch?v=GDO-2P1vMn4 facebook instant articles claim new domain with approve page https://www.youtube.com/channel/UChyBc4P0xL6ucSbVHNLax3Q

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *