>
Home / Online Update / নারীদের ২২ বছরের মধ্যে বিয়ে না হলে যেসব স’মস্যা হয়

নারীদের ২২ বছরের মধ্যে বিয়ে না হলে যেসব স’মস্যা হয়

বর্তমান সময়ে নারী-পুরুষের মধ্যে ভেদাভেদ নেই বললেই চলে। সময়ের সঙ্গে সঙ্গে বদল গেছে পুরোনো যুগের ভেদাভেদের নিয়মনীতি। তবে সমাজের অনেক কিছু গেলেও প্রচলতি ধ্যান ধারণা আজও রয়ে গিয়েছে। কিছু কিছু মানুষ মনে করেন একজন নারীর জীবনের মূল লক্ষ্যই হলো বিয়ে। এই ধারণাটাই আজও মানুষের মনে কু’সংস্কারের মতো গেঁথে আছে। ২২ বছর বয়স হলেই মেয়েদের বিয়ে করিয়ে দেয়ার জন্য নানান দিক থেকে তাদের উপর চাপ আসতে থাকে। চলুন তবে জেনে নেয়া যাক ২২ বছর বয়স পেরিয়ে গেলে অবিবাহিত না’রীদের কী কী স’মস্যার স’ম্মুখীন হতে হয়-
অবিবাহিত না’রীদের যে সমস্যার স’ম্মুখীন হতে হয়
  • বাড়ির ভেতরেই সকালে ঘুম থেকে ওঠার পরেই রোজ রোজ মেয়ের বিয়ে না দিতে পারার জন্য বাবা-মাকে হা হু’তাশ করতে শোনা যায়। অনেক সময় নিজের বাবা-মাকে এরকম চিন্তা করতে দেখে মেয়েরা নিজেরা নিজেদেরকেই অ’পরা’ধী বলে মনে করে।
  • যদি কখনো কোনো মেয়ে তার কাজের সূত্রে বাইরে যায় তাহলে, চার পাশে লোকজনের বিয়ে হয়, তখনই আইবুড়ো মেয়েদের শুনতে হয় কেন এখনো তার বিয়ে হলো না? যা মেয়েদের কাছে সত্যিই মা’রা’ত্মক অ’স্ব’স্তির কারণ।
  • কোনো বিয়ে বাড়িতে অথবা অনুষ্ঠান বাড়িতে অবিবাহিতা মেয়েরা যেতে পারেন না। কারণ সেখানে মনের আনন্দে সেজে গু’জে গিয়ে খাওয়া দাওয়া করা যায়না। সেখানেও একই রকম প্র’শ্নের মুখোমুখি হতে হয়।
  • আপনার হয়তো একটু বয়স হয়ে গিয়েছে কিন্তু বিয়ে হয়নি, তাই তিনি ঠিক কেমন পোশাক পরবেন তা নিয়েও সবার মধ্যেই একটা দ্ব’ন্দ্ব থাকে। বেশি জমকালো পোশাক পরলে আবার কেউ কেউ তা না পরার জন্য আদেশ দেন তো কেউ আবার কেউ কেউ আবার হাসাহাসিও করে থাকেন।
  • যদি একটু বয়স বেশি বয়েস হয়ে যায় তাহলে কোনো অনুষ্ঠান বাড়িতে গিয়ে একটা অস্বস্তিকর পরিস্থিতির মধ্যে পরতে হয়, কারণ দেখে খা’রাপ লাগে যখন সমবয়সীরা এমনকি নিজের থেকে ছোটরাও স্বামী অথবা বয়ফ্রেন্ডের হাত ধরে সেখানে যাচ্ছে অথচ সেখানে তিনি স’ঙ্গীবি’হীন।
  • ২২ বছর হয়ে গেলেও যে নারীর বিয়ে হয়নি তার নি’রাপ’ত্তাও অনেক সময় বি’ঘ্নিত হওয়ার সম্ভাবনা থাকে, কারণ এই একা নারীদের অনেকেই সহজলভ্য মনে করে এবং নানা রকম কুপ্রস্তাব দেন। এমনকি এমনও হয়েছে একা রয়েছেন বলেই অনেক পু’রুষের ও শি’কার হয়ে যান।
  • কোনো মেয়ে বিয়ে না করে একা রয়েছেন, এটা শুনলে অনেকেই তাকে ভালো চোখে দেখবেন না এবং একজন অবিবাহিত না’রীর সম্প’র্কে নানান মি’থ্যা দু’র্নাম র’টানো হয়।

About admin

Check Also

দাঁতে কেন গ’র্ত হয়? গ’র্ত হলে কি করনীয় জেনে নিন

আশা করি সবাই ভাল আছেন। আজ আপনাদের মাঝে অরেকটি আর্টিকেল নিয়ে হাজির হলাম। আজ আপনাদের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *