>
Home / Online Update / দেশের বাজারে বাড়ল সোনার দাম

দেশের বাজারে বাড়ল সোনার দাম

মাত্র ১০ দিনের ব্যবধানে দেশের বাজারে বাড়ল সোনার দাম। বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস) ভালো সোনার দাম ভরিতে সর্বোচ্চ ১ হাজার ৩৪১ টাকা বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে। এতে করে প্রতি ভ‌রি ভালো মানের সোনার দাম ৭৮ হাজার ৫৫৭ টাকায় উঠে গেছে।মঙ্গলবার (২৬ জুলাই) একটি বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে বাজুস। সোনার নতুন দাম বুধবার (২৭ জুলাই) থেকে কার্যকর হবে। বিজ্ঞপ্তিতে বাজুস জানিয়েছে, স্থানীয় বাজারে দাম বাড়ার পরিপ্রেক্ষিতেই নতুন দাম নির্ধারণ করা হয়েছে।নতুন দাম অনুযায়ী, ভালো মানের ২২ ক্যারেটের প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) সোনার দাম ৭৮ হাজার ৫৫৭ টাকা। ২১ ক্যারেটের দাম ৭৪ হাজার ৯৯৯ টাকা। ১৮ ক্যারেটের প্রতি ভরি সোনার দাম পড়বে ৬৪ হাজার ২৬৮ টাকা। তবে সনাতন পদ্ধতির প্রতি ভরির দাম আগের মতো ৫২ হাজার ৭২১ টাকা থাকছে।

এদিকে রূপার দাম আগের মতোই থাকছে। ক্যাটাগরি ভেদে ২২ ক্যারেটের প্রতি ভরি রুপার দাম নির্ধারণ করা হয়েছে ১ হাজার ৫১৬ টাকা। ২১ ক্যারেটের রুপার দাম ১ হাজার ৪৩৫ টাকা, ১৮ ক্যারেটের দাম ১ হাজার ২২৫ টাকা এবং সনাতন পদ্ধতির রুপার দাম ৯৩৩ টাকা।

এর আগে আন্তর্জাতিক বাজারে দাম কমার পরিপ্রেক্ষিতে গত ১৭ জুলাই সোনার দাম কমানো হয়। সে সময় সবচেয়ে ভালো মানের বা ২২ ক্যারেটের প্রতি ভরি সোনার দাম ১ হাজার ১৬৬ টাকা কমিয়ে করা হয়েছিল ৭৭ হাজার ২১৬ টাকা।

এছাড়া ২১ ক্যারেটের প্রতি ভরি সোনার দাম ১ হাজার ১৬৭ টাকা কমিয়ে ৭৩ হাজার ৭১৬ টাকা করা হয়েছিল। ১৮ ক্যারেটের প্রতি ভরি সোনার দাম ৯৩৩ টাকা কমিয়ে  করা হয়েছিল ৬৩ হাজার ২১৯ টাকা। সনাতন পদ্ধতির প্রতি ভরি সোনার দাম ৭৫৮ টাকা কমিয়ে ৫২ হাজার ৭২১ টাকা করা হয়েছিল।

About admin

Check Also

দাঁতে কেন গ’র্ত হয়? গ’র্ত হলে কি করনীয় জেনে নিন

আশা করি সবাই ভাল আছেন। আজ আপনাদের মাঝে অরেকটি আর্টিকেল নিয়ে হাজির হলাম। আজ আপনাদের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *